মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১২:১১ অপরাহ্ন

ডেঙ্গু পরিস্থিতির অবনতি, হাসপাতালে সিট খালি নেই

ডেঙ্গু পরিস্থিতির অবনতি, হাসপাতালে সিট খালি নেই

নিজস্ব প্রতিবেদক:

দেশব্যাপী ডেঙ্গু পরিস্থিতির অবনতি হচ্ছে। ঢাকার হাসপাতালগুলোতে ডেঙ্গু ডেডিকেটেড ওয়ার্ডে সিট খালি পাওয়া যাচ্ছে না। ঢাকা শিশু হাসপাতালে চিকিৎসকের অবহেলায় এক শিশুর মৃত্যু হয়েছে, এমন অভিযোগ স্বজনদের।

 

তবে, হাসপাতল কর্তৃপক্ষ অবহেলার কথা অস্বীকার করেছেন। যে কোন সময় ডেঙ্গুতে আক্রান্ত রোগীর অবনতি হতে পারে বলে জানান চিকিৎসকরা।

 

ঢাকা শিশু হাসপাতালে গিয়ে দেখা যায় প্রচুর রোগীর চাপ। জরুরি বিভাগের সামনে বেশ রোগী অপেক্ষমান। গত রাতে এক শিশুর মৃত্যুকে কেন্দ্র করে হাসপাতালের বিরুদ্ধে অনেক অভিযোগ। জানান, গত এক সম্পাহ ভর্তি থাকার পর রোগীর যখন উন্নতি হচ্ছিল সে সময়ই নজরদারির অভাবে মারা গেছে তাদের সন্তান।

 

শিশু হাসপাতালে শনিবার ভর্তি আছে ৭৬ জন রোগী। সিট খালি না থাকায় নতুন রোগী ভর্তি করতে পারছে না তারা। হাসপাতালের ডেঙ্গু ওয়ার্ডে একটি সিটও খালি নেই। আইসিইউ বা এনআইসিইউর কোনটিই ফাঁকা নয়।

 

তবে, হাসপাতাল পরিচালক জানান, চিকিৎসায় কোন ধারণের গাফিলতি ছিল না। রোগীর হার্ট, কিডনীসহ মাল্টি ফাংশনের কার্যক্রম বন্ধ হয়ে যাওয়ায় রোগীর মৃত্যু হয়েছে।

 

তিনি আরও জানান, ডেঙ্গু রোগীর অবস্থা যে কোন সময় খারাপ হয়ে যেতে পারে। সেজন্য কোন ঝুঁকি না নিয়ে দ্রুত চিকিৎসা করাতে হবে।

 

ঢাকা শিশু হাসপাতালে এ পযর্ন্ত ৩ শিশু ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মারা গেছে। প্রয়োজনে আরও ওয়ার্ড খুলে চিকিৎসা বাড়ানোর কথাও জানায় কর্তৃপক্ষ।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com